নেইমারকে নিয়ে আত্মবিশ্বাসী পেলে

pele is confident on neymar

বাজির ঘোড়াই বলা হয়ে থাকে তাকে। গতবারের বিশ্বকাপটা ছিল নিজেদের দেশে। কোয়ার্টারে ইনজুরি হানা দেয়ায় ছিটকে পড়তে হয় তাকে। সেই সঙ্গে ব্রাজিলও ছিটকে পড়ে বিশ্বকাপ থেকে। জ্বি বলছি ব্রাজিল তারকা নেইমারের কথা। এবারও আছেন ইনজুরিতে। এর মধ্যে ফিফা বিশ্বকাপের সময়ও ঘনিয়ে আসছে। আগামী ১৪ জুন রাশিয়ার মাটিতে শুরু হবে ফিফা বিশ্বকাপের ২১তম আসর। নেইমার এ বিশ্বকাপে খেলতে পারবেন কি না তা নিয়ে শঙ্কা রয়েছে। তবে, নেইমারের খেলার ব্যাপারে আত্মবিশ্বাসী ব্রাজিলের হয়ে তিনবার বিশ্বকাপজয়ী ফুটবলার পেলে। একমাত্র ফুটবলার হিসাবে তিনবার বিশ্বকাপ জিতেছেন তিনি।
দুবাইয়ে ৭৭ বছর বয়সী সাবেক ফুটবলার পেলে এএফপিকে বলেছেন, ব্রাজিলের এবারের বিশ্বকাপ থেকে সম্মান পুনরুদ্ধারের বিরাট সুযোগ। আর সেটা করার জন্য নেইমারকেই সবার আগে দেখেন তিনি।

কালো মানিক খ্যাত পেলে আরও বলেন, আসলে কি ঘটতে যাচ্ছে তা আমরা জানি না। তবে, আমি মনে করি বিশ্বকাপের আগে সে সুস্থ হয়ে উঠবে। তার ইনজুরি খুব বেশি মারাত্মক নয়। তাকে আমি ভালো খেলোয়াড় মানি। দেখা যাক সে ব্রাজিলকে বিশ্বকাপ জেতাতে সহায়তা করতে পারে কি না।
২০১৪ সালে ফিফা বিশ্বকাপের স্বাগতিক দেশ ছিল ব্রাজিল। সেমিফাইনালে তারা জার্মানির বিপক্ষে ৭-১ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছিল। কিন্তু এবারের বিশ্বকাপের ভালো কিছুর স্বপ্ন দেখছেন পেলে।

১৪ মে ব্রাজিল কোচ তিতে ঘোষণা করবেন বিশ্বকাপের দল। নেইমার তো আছেনই। পেলে মনে করেন, নেইমারের সাথে আরো কিছু বিশুদ্ধ প্রতিভা আছে ব্রাজিল দলে। কোচ তিতে এদের সবাইকে একটি জায়গায় নিয়ে আসতে পারলে সবই সম্ভব।
পেলে বলেছেন, আমি আত্মবিশ্বাসী। দল গঠন করার জন্য নতুন কোচ তিতের হাতে কম সময় আছে। ইউরোপে আমাদের চমৎকার কিছু খেলোয়াড় আছে। সমস্যা হচ্ছে দলকে একত্রিত করা। আমি মনে করি, আগামী বিশ্বকাপে আমরা দারুণ একটি দল পেতে যাচ্ছি। আমাদের হাতে দল গড়ার জন্য তিন মাস সময়।
অমিত প্রতিভাবান স্ট্রাইকার নেইমার ব্রাজিলের বিশ্বকাপ দলে থাকবেন, সে নিয়ে প্রশ্ন নেই। কোচ তিতে ১৪ জুন রিও ডি জেনেইরোতে ব্রাজিলের ২০১৮ বিশ্বকাপ দল ঘোষণা করবেন। বিশ্বকাপে গ্রুপ ‘ই’তে আছে ব্রাজিল। তাদের প্রথম ম্যাচ ১৭ জুন, সুইজারল্যান্ডের বিপক্ষে। কোস্টারিকা ও সার্বিয়া এই গ্রুপের বাকি দুই দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here