চট্টগ্রাম টেস্টেও সেঞ্চুরি পেলেন মুমিনুল

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ এক সেঞ্চুরি তুলে নেন মুমিনুল হক। ঢাকা টেস্টের পর চট্টগ্রাম টেস্টেও সেঞ্চুরি পেলেন তিনি।

এর কিছু পরেই আউট হয়ে যান তিনি। ক্যারিবিয়দের বিপক্ষে শুরুতেই সৌম্যকে হারায় বাংলাদেশ। এরপর মুমিনুল-ইমরুল শত রানের জুটি গড়েন। ফিফটির আগেই আউট হন ইমরুল কায়েস। তবে ফিফটিকে সেঞ্চুরিতে রূপ দেওয়া মুমিনুল ১২০ রানে ফেরেন। সর্বশেষ খবর পর্যন্ত বাংলাদেশ ৪ উইকেট হারিয়ে ২২৬ রান তুলেছে। ব্যাট করছেন মুমিনুল ও সাকিব আল হাসান।

শুরুর ধাক্কা সামাল দিয়ে মধ্যাহ্ন বিরতির দুই ওভার বাকি থাকতে আউট হয়ে ফিরে যান ইমরুল কায়েস। তিনি ৪৪ রান করেন। তবে তার আউটের পরও মিঠুনকে নিয়ে রানের চাকা সচল রাখেন মুমিনুল। মিঠুন ফেরেন ২০ রান করে। তার আউটের পর অধিনায়ক সাকিব আল হাসান ২৯ রানে ব্যাট করছেন। সঙ্গে আছেন মুশফিক।

এ নিয়ে পরপর দুই ম্যাচে সেঞ্চুরি পেলেন মুমিনুল হক। টেস্ট ক্যারিয়ারে এটি তার অষ্টম সেঞ্চুরি। এছাড়া চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ষষ্ঠ সেঞ্চুরি পেলেন মুমিনুল হক। এই স্টেডিয়ামে এক হাজার রান করারও পথে ছিলেন তিনি।

বাংলাদেশ দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ম্যাচের আগের দিন খেলা নিয়ে সংশয়ের কথা জানালেও দলে ফিরেছেন টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। তার সঙ্গে অভিষেক হয়েছে ডান হাতি স্পিনার নাঈম হাসানের। বাংলাদেশ চার স্পিনার এবং এক পেসার নিয়ে মাঠে নেমেছে।

ঢাকা টেস্টের দলে থাকা আরিফুল হক এবং খালেদ আহমেদ নেই চট্টগ্রাম টেস্টের দলে। তাদের জায়গায় দলে এসেছেন সাকিব এবং নাঈম। এছাড়া একমাত্র পেসার হিসেবে দলে আছেন মুস্তাফিজুর রহমান। সাদমান ইসলামের অভিষেক নিয়ে বেশ কথা উঠলেওশেষ পর্যন্ত দলে জায়গা মেলেনি তার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here